মাওলানা আবু সুফিয়ান জীবনী Abu Sufian

মাওলানা আবু সুফিয়ান এ সময়ের একজন জনপ্রিয় আলোচক। তিনি দেশের বিভিন্ন অঞ্চলে ইসলামের বানী পৌছে দেওয়ার কাজ করেন। সুরেলা কন্ঠ এবং অসাধারণ জ্ঞানগর্ভ আলোচনার জন্য অল্প বয়সেই দেশের মানুষের কাছে প্রিয় একজন ব্যাক্তিতে পরিণত হয়েছেন। সদা হাস্যজ্জল একজন মানুষ। শিশুদের তিনি খুব পছন্দ করেন। অবসর সময়ে শিশুদের সময় দেন এবং ইসলামের সঠিক বিষয়গুলো তাদেরকে অবগত করেন। ইসলামী সংগীতে তিনি একজন পরিচিত মুখ। সুন্দর কন্ঠে মুগ্ধ করা এই মানুষটি তুর মাল্টিমিডিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক হিসাবে দায়িত্ব পালক করছেন।

পরিবারঃ হাফেজ মাওলানা আবু সুফিয়ান একটি সম্ভ্রান্ত ইসলামিক পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা মসজিদের খতিবের দায়িত্বপালন করেন। মাতা গৃহিণী। ৬ ভাই ও ২ বোনের মধ্যে আবু সুফিয়ান ৬ষ্ঠ।

শিক্ষাজীবনঃ তিনি ২০১০ সালে দাখিল পরিক্ষায় (A+)পেয়ে এবং ২০১২ সালে আলিম পরক্ষায় (A+) পেয়ে উত্তীর্ণ হন।তারপর তিনি মালয়েসিয়া থেকে মাল্টিমিডিয়ার উপর উচ্চতর শিক্ষা অর্জন করেন। দাখিল, আলিম, ফাজিল, কামিল
মিসবাহুল উলুম কামিল মাদরাসা ঢাকা।  পাশাপাশি বি এ অনার্স সম্পন্ন করে, এম এ করছেন বাংলাদেশ ইসলামি বিশ্ববিদ্যালয় ঢাকা থেকে।

দাম্পত্য জীবনঃ মাওলানা আবু সুফিয়ান  বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন ২০১৭ সালে। এখনো কোন সন্তান আল্লাহর পক্ষ থেকে প্রাপ্ত হন নাই।

কর্মজীবনঃ  প্রিন্সিপাল তা’লিমুন নিসা মহিলা মাদ্রাসা শরিয়তপুর ও প্রতিষ্ঠাতা তুর মাল্টিমিডিয়া।

 

জীবনের লক্ষ্যঃ তিনি সৎ,যোগ্য ও আদর্শবান মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে চান।মহান রবের রাজি খুশির জন্যই তিনি দাওয়াতি কাজ করে যাচ্ছেন। তিনি কন্টাক করাকে তাকওয়া পরিপন্থী ও অপছন্দ করেন। এজন্য তিনি কোনো মাহফিলে এডভান্সড বা কন্টাক্ট করা থেকে বিরত থাকেন।