সাদিকুর রহমান আজহারী জীবনী Sadikur Rahman Azhari

সাদিকুর রহমান আজহারী, বর্তমান সময়ের তরুণ আলোচকদের মধ্যে অন্যতম আকর্ষন। আলোচনা ও মধুময় সূরের জন্য বিখ্যাত এই আলোচক। সাম্প্রতিক সময়ে দেশের সেরা আলোচকদের মধ্যে নিজের অবস্থান করে নিয়েছেন খুব সহজেই।

তিনি মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর শিক্ষা অর্জন করায়, সাদিকুর রহমান নামের সাথে “আজহারী” উপাধি যুক্ত হয়েছে।

জন্মঃ  সাদিকুর রহমান আজহারীর জন্ম ডিসেম্বর মাসের ৩০ তারিখ ১৯৯১। তার পৈতৃক নিবাস ঢাকার নিকটবর্তী নরসিংদী জেলায়।

 

শিক্ষাজীবনঃ  তিনি ঢাকার নয়টলা এ ইউ এন মডেল কামিল মাদরাসা থেকে উচ্চমাধ্যমিক পাশ করে মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ে উচ্চতর শিক্ষা অর্জন করেন।  মিশরে তিনি বাংলাদেশি ছাত্র সংসদের একটি গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেন। 

দাম্পত্য জীবন: সাদিকুর রহমান আজহারী ২০১৫ সালের ২৫ শে এপ্রিল বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার একটি কন্যা সন্তান রয়েছে। 

তরুণদের আইডল: ইসলাম ধর্মের অনুশাসন মেনে চলেও নিজেকে স্মার্টভাবে উপস্থাপন করা যায়, তা সাদিকুর রহমান আজহারীকে দেখলেই বোঝা যায়। তাই এ সময়ের যুবকরা তাকে খুবই পছন্দ করে। তার তাফসির মাহফিলে যুবকদের স্রোত দেখা যায়। তিনিও যুবকদের খুবই পছন্দ করেন। তাফসির মাহফিলে যুবকদের ভালো পথে চলার আহ্বান জানান।

জনপ্রিয়তা: খুব অল্প সময়ে সুললিত কণ্ঠে কুরআন-হাদিসের সহজ-সাবলীল আলোচনা করে অসংখ্য মানুষের মনে জায়গা করে নিয়েছেন। তার গবেষণাধর্মী আলোচনার কারণে তিনি জনপ্রিয় হয়ে উঠেছেন। তিনি বাংলা, আরবি, ইংরেজি ও উর্দু ভাষায় খুবই দক্ষ। যে কারণে বিভিন্ন দেশের মানুষ তার আলোচনা বুঝতে পারে। তিনি বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন এবং বিভিন্ন সভা-সেমিনারে অংশগ্রহণ করেছেন।

Image may contain: 3 people, including Sadikur Rahman Al Azhari

উপার্জন: সোশ্যাল নেটওয়ার্কের মধ্যে তার একটি ফেসবুক আইডি ও একটি অফিসিয়াল ফেসবুক পেজ রয়েছে। ব্যক্তিগত কোনো ইউটিউব চ্যানেল নেই। মাসিক আয় সম্পর্কে সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। তবে তাফসির মাহফিলে তিনি চুক্তিবদ্ধ হন না।  হাদিয়া হিসেবে যা পান তা-ই নিয়ে থাকেন।  সময় পেলে তাফসির মাহফিল করেন। এছাড়া ২০১৫ সাল থেকে আরটিভিতে ইসলামিক  একটি অনুষ্ঠান পরিচালনা করে আসছেন। 

দেশের খ্যাতনামা জনপ্রিয় বক্তা মিজানুর রহমান আজহারীর সাথে তার অন্তরঙ্গ সম্পর্ক রয়েছে। 

Image may contain: 2 people, including Sadikur Rahman Al Azhari, people smiling, people standing and outdoor

দেখে নিন তার কয়েকটি আলোচনাঃ